অসমে মুসলিম অধ্যুষিত এলাকায় খারাপ পারফরম্যান্স বিজেপির

[ad_1]

অসম বিজেপির পদক্ষেপ

প্রসঙ্গত, মুসলিম ভোটব্যাঙ্ক অসমের বুকে বিজেপিকে বেশ বেগ দিয়েছে। আর তার প্রভাব আসনের খাতায় পরিলক্ষিত হতেই এবার অসম বিজেপি তাদের সংখ্যালঘু সেলকে ‘ মুলতুবি’ করেছে আপাতত। অসমরে বিজেপি প্রধান রঞ্জিত কুমার দাস জানিয়েছেন অসমের সংখ্যালঘু সেলকে আপাতত মুলতুবি করা হয়েছে।

 অসমে সংখ্যালঘু ভোটব্যাঙ্ক ও বিজেপি

অসমে সংখ্যালঘু ভোটব্যাঙ্ক ও বিজেপি

১২৬ আসনে অসমে ৭৫ টি আসন দখল করে সরকার গড়ছে বিজেপি। তবে অসমের একাধিক মুসলি অধ্যুষিত এলাকায় দেখা গিয়েছে খুবই কম ভোট পেয়েছে বিজেপি, যেখানে দলের ২০ সদস্যের সংখ্যালঘু সেলের বুথ কমিটি উপস্থিত ছিল । আপাতত এই সেলের রাজ্য, জেলা, মন্ডল কমিটি মুলতুবি করা হচ্ছে বলে জানিয়েছে অসম বিজেপি।

ব্য়াপক ব্যবধানে পরাজয়

ব্য়াপক ব্যবধানে পরাজয়

দেখা যাচ্ছে , বরাক উপত্যকার লাহারিহাট,রুপোহিহাট, কেন্দ্রীয় অসম, সোনাই এবং নিম্ন অসমের দক্ষিণ সালমারা, বিলাসিপাড়া,বাঘবার, জলেশ্বর, জানিয়ার মতো সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় বিজেপি ব্যাপকভাবে ধাক্কা খেয়েছে। এদিকে বিজেপির সঙ্গী অসম গণপরিষদও চেঙ্গা ডালগাঁও, যমুনামুখের মতো বিজেপি অধ্যুষিত এলাকায় ব্যাপক ব্যবধানে পরাজিত হয়েছে। অসমের মোট মুসলিম অধ্যুষিত এলাকার মধ্যে কেবলমাত্র ১ টি আসন থেকে জয় পেয়েছে বিজেপি। সেই জায়গা থেকেই রাজ্যের সংখ্যালঘু সেলের ওপর খাঁড়া ঝুলতে শুরু করেছে অসমে।

 সংখ্যালঘু ভোটব্যাঙ্ক ও বিজেপির পরিসংখ্যান

সংখ্যালঘু ভোটব্যাঙ্ক ও বিজেপির পরিসংখ্যান

অসমের সংখ্যালঘু অধ্যুষিত জানিয়াতে বিজেপি পেয়েছ ৬.১৮ শতাংশ,জলেশ্বরে ৯.৩৮,বাঘবারে ২.০১,দক্ষিণ সালামরাতে ১৬.৭, বিলাসিপাড়াতে ২১.২৬,লাহারিঘাটে ১৪.২২ শতাংশের আশপাশে ভোট পেয়েছে বিজেপি। ফলে স্পষ্টতই বিদজেপি এই সমস্ত সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় যে পিছিয়ে রয়েছে তা দলের থিঙ্কট্যাঙ্কের ঘুম কেড়েছে। এই জায়গা থেকে আগামী দিনে অসম বিজেপি কোন পথ নেয় , সেদিকে নজর সকলের।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *