অসম বিধানসভা নির্বাচন ২০২১ ফলাফল একনজরে , Early tend of Assam Assembly Election result 2021,know number tally

[ad_1]

অসমের ভোট অঙ্ক

বাংলার সঙ্গে সঙ্গে অসমের বুকেও ভোট পর্ব চলেছে ২০২১ বিধানসভা নির্বাচন ঘিরে। আর সেই অনুযায়ী বিজেপি জোট আপাতত দাপুটে ব্যাটিংয়ের জেরে অসমে ৮৫ টির বেশি আসন পাচ্ছে বলে দেখা যাচ্ছে প্রাথমিক ট্রেন্ডে। কংগ্রেস জোট সেখানে ৩৯ এর মতো আসনে লিড ধরে রেখেছে। বাকিরা ২ টি আসনে এগিয়ে।

দলওয়াড়ি পরিসংখ্যান

দলওয়াড়ি পরিসংখ্যান

দলওয়াড়ি পরিসংখ্যান অনুযায়ী, অসমে বিজেপি ৬৬ টি আসনে লিড ধর রেখেছে। কংগ্রেস ২৪ টি তে এগিয়ে। এজিপি ১৩ টি আসন ধরে রেখেছে। এআইইউডিএফ ১১ টি আসনে লিড নিচ্ছে। ইউপিপিএল ৬ টু, বিপিএফ ৪ টিতে লিড নিচ্ছে। এজেপি কোনও আসন না পেলেও বাকিরা ২ টি আসনে এগিয়ে আপাতত।

অসম ও ভোট ফ্যাক্টর

অসম ও ভোট ফ্যাক্টর

বাংলা যখন মেরুকরণের রাজনীতি সঙ্গে নিয়ে ভোট আঙিনায় পা রেখেছে, তখন অসমেও এনআরসি থেকে সিএএর মতো ইস্যু মাথা চাড়া দিয়েছে। সেখানে মেরুকরমের রাজনীতির মাঝেই বাংলাদেশী অনুপ্রবেশকারী ভোটের বড় ফ্যাক্টর ছিল। সেই জায়গা থেকে মিঞা মুসলিম বনাম অসমের স্থানীয় মুসলিমদের

ভোটব্যাঙ্ক বহু পার্টিকেই ভাবিয়েছে।

অসমের সরকার ও বিজেপি

অসমের সরকার ও বিজেপি

আপাতত ১২৬ আসনে অসমের ট্রেন্ড প্রকাশ্যে আর তা থেকেই স্পষ্ট যে অসমে বিপুল সংখ্যক আসন নিয়ে ৬৪ এর ম্যাজিক ফিগার পার করে সরকার গড়তে চলেছে বিজেপি। তবে মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের পর ফের একবার দ্বিতীয় টার্মে অসমে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবেন , তা নিয়ে জল্পনা রয়েছে।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *