ইটিজি রিসার্চ কী বলছে ,Exit Poll Results of Assembly Election 2021, what ETG Research says about west bengal

[ad_1]

ইটিজির সমীক্ষা বলছে

পশ্চিমবঙ্গে ফের একবার হ্যাট্রিক করে ফিরতে পারেন মমতা বন্দ্যেপাধ্যায়ের সরকার। দাবি ইটিজি রিসার্চের। তাদের দাবি তৃণমূলের ভোটভাগ্যে যাচ্ছে ১৬৪ টি আসন থেকে ১৭৬ টি আসন। বিজেপি ১০৫ থেকে ১১৫ টি আসন পেতে পারে বলে দাবি সমীক্ষার। কংগ্রেসের সঙ্গে বাম আইএসএফের জোট পেতে পারে ১০ থেকে ১৫ টি আসন। বাকিরা সম্ভবত ১ টি আসন পেতে পারে।

 সিএনএক্সের সমীক্ষা কী বলছে?

সিএনএক্সের সমীক্ষা কী বলছে?

সিএনএক্সের সমীক্ষায় তৃণমূল কংগ্রেস পেতে পারে ১২৮-১৩৮টি আসন, বিজেপি পেতে পারে ১৩৮-১৪৮টি আসন, সংযুক্ত মোর্চা পেতে পারে ১১-২১টি আসন। অন্যান্যরা কোনও আসন পাবে না।

 সিভোটারের সমীক্ষা

সিভোটারের সমীক্ষা

এদিকে, সিভোটারের সর্বশেষ সমীক্ষা বলছে বাংলার ভোটে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল পেতে পারে ১৫২ থেকে ১৬৪ টি আসন। বিজেপি পেতে পারে ১০৯ থেকে ১২১ টি আসন। বামেরা পেতে পারে ১৪ থেকে ২৫ টি আসন।

xisf bjp cpm 1619705600.jpg.pagespeed.ic.3X6 nZ8CSCতৃণমূলকে হারিয়ে বিজেপি আসতে পারে বাংলার ক্ষমতায়, সিএনএক্সের সমীক্ষায় কার কত আসন

টিভি ৯ এর সমীক্ষা

টিভি ৯ এর সমীক্ষা

এদিকে টিভি ৯ এর সমীক্ষা বলছে বিজেপি ১২৫ থেকে ১৩৫,তৃণমূল ১৪২ থেকে ১৫২ টি আসন পেতে পারে। প্রসঙ্গত, লার ভোটে ২০১৬ সালে তৃণমূল কংগ্রেস ২১১ টি আসন জিতে সরকার গড়ে। সেবার বামেদের ঝুলিতে ছিল ২৬ টি আসন। কংগ্রেস পায় ৪২ । বিজেপির ঝুলিতে যায় ৩ টি আসন। সেই জায়গা থেকে ২০১৯ সালে লোকসভা ভোটে অভূতপূর্ব ফলাফল দেখা যায় বিজেপির। এরপর ২০২১ এর ফলাফলের অপেক্ষা।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *