কেরল বিধানসভা নির্বাচন ২০২১ সালের বুথ ফেরৎ সমীক্ষা ইন্ডিয়া টুডে , সিএনএক্স, পি এমআরকিউয়ের , Exit Poll Results of Assembly Election 2021 Kerala, know what cnx , India today and P MARQ saying

[ad_1]

কেরলের ভোট

প্রসঙ্গত, রিপাবলিক সিভোটারের সমীক্ষায় দেখা যাচ্ছে রিপাবলিক সি এনএক্সের সমীক্ষা অনুযায়ী এলডিএফ ৭৮ থেকে ৮০ টি আসন পাবে। ইউডিএফ ৫৮ থেকে ৬৪ টি আসন পেতে পারে। তাৎপর্যপূর্ণভাবে লাল দুর্গ বিজেপি পেতে পারে ১ থেকে ৫ টি আসন। বাকিদের ঘর শূন্য থাকবে বলে দাবি করা হচ্ছে।

 ইন্ডিয়া টুডে

ইন্ডিয়া টুডে

এদিকে বাম রাজ্য কেরল নিয়ে সমীক্ষা বলছে এলডিএফ পেতে পারে ১০৪ থেকে ১২০ টি আসন। ইউডিএফ পেতে পারে ২০ থেকে ৩৬ টি আসন। বিজেপি পেতে পারে ০ থেকে ২ টি আসনষ বাকিরা ২ টি আসন পাবে।

mamata hhfr 1619707519তৃণমূলের বড় জয়ের পূর্বাভাস মিলল গ্রাউন্ড জিরো রিসার্চের সমীক্ষা, কে কত আসন একনজরে

২০১৬ সালে কেরলের ফলাফল

২০১৬ সালে কেরলের ফলাফল

এর আগে ২০১৬ সালের বিধানসভা ভোটে ১৪০ আসনের কেরলে বামেদের (সিপিআইএম মার্কসবাদী) ৫৯ জন প্রার্থী জয় লাভ করেন। কংগ্রেসের ২১ জন জয়ের স্বাদ পেয়েছেন। বিজেপি সেবার ৯৮ আসনে লড়ে ১ টি আসন দখল করেছিল। এছাড়াও সিপিএম পায় ১৯ টি আসন। মুসলিম লিগ পায় ১৮ টি ও কেরল কংগ্রেস পায় ৫ টি।

পিএমআরকিউয়ের সমীক্ষা

পিএমআরকিউয়ের সমীক্ষা

কেরল নিয়ে পিএমআরকিউয়ের সমীক্ষা বলছে এলডিএফ পাবে ৭২ থেকে ৭৯ টি আসন, ইউটিএফ পাবে ৬০ থেকে ৬৬ টি আসন। বিজেপি পেতে পারে খুব জোর ৩ টি আসন। বাকিরা ০ থেকে ১ টি।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *