নবান্নে পা রাখতেই একের পর এক চমক, কিষাণ নিধি প্রকল্প নিয়ে মোদীকে চিঠি মমতার

[ad_1]

বিজেপির প্রতিশ্রুতি

বাংলায় ভোটের প্রচারে এসে কেন্দ্রের যে কয়েকটি প্রকল্প নিয়ে মোদী-শাহ-নাড্ডা থেকে একের পর এক বিজেপি নেতা সরব হয়েছিলেন সেগুলি হল কিষাণ নিধি প্রকল্প, আয়ুষ্মান ভারত প্রকল্প। বারবার মোদী-শাহ রাজ্যে প্রচারে এসে দাবি করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় সরকার কৃষকদের কেন্দ্রে সাহায্য থেবে বঞ্চিত করছেন। কিষাণ নিধি প্রকল্পের টাকা পেতে দিচ্ছেন না বাংলার কৃষকদের। বিজেপি ক্ষমতায় এনে কিষাণ নিধি প্রকল্পের ১৮০০০ টাকা করে দেওয়া হবে।

মোদীকে চিঠি মমতার

মোদীকে চিঠি মমতার

নবান্নের দায়িত্বভার তৃতীয়বারের জন্য নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দ্বিতীয় দিনেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীেক কিষাণ নিধি প্রকল্প নিয়ে চিঠি লিখেছেন তিিন। চিঠিতে তিনি লিখেছেন পোর্টালে কৃষকদের নাম নথিভুক্ত করা আছে। এবার তাঁদের ১৮০০০ টাকা করে দিন মোদী। রাজ্যে বারবার এসে কৃষকদের ১৮০০০ করে টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন মোদী। এবার তাঁদের সেই টাকা দেওয়ার অনুরোধ জানাচ্ছি। এবং কারা টাকা পেলেন তার প্রকাশ্যে আনতে ২৯ লক্ষ ৭৯ হাজার কৃষকদের তথ্য জানানো হোক।

করোনা নিয়ে মোদীকে চিঠি

করোনা নিয়ে মোদীকে চিঠি

এর আগে নবান্নে তৃতীয়বার পা রেখেই করোনা পরিস্থিত নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে তিনি লিখেছেন ভ্যাকসিন নীতিতে স্বচ্ছতা আনতে হবে। এক্সিজেন রাজ্য থেকে অন্যরাজ্যে যেন পাঠানো না হয় তার দাবিও জানিয়েছেন। ভ্যাকসিন নিয়ে একেক রাজ্যের সঙ্গে একেক নীতি নিেয়ছে মোদী সরকার। বিজেপি শাসিত রাজ্যগুলিকে বেশি ভ্যাকসিন দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছিলেন মমতা।

xmamata bffs 1619673473.jpg.pagespeed.ic.CxxNKmভোট পরবর্তী হিংসায় মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ ঘোষণা, শপথের ২৪ ঘণ্টার মধ্যে কেন্দ্রীয় দল আসা নিয়ে ক্ষোভ মমতার

মমতার অভিযোগ

মমতার অভিযোগ

কিষাণ নিধি প্রকল্প নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন, ২০২০ সালের ৩১ ডিসেম্বর কেন্দ্রীয় কৃষিমন্ত্রীকে এই নিেয় চিঠি লিখেছিলেন তিনি। কিন্তু তার কোনও উত্তর মেলেনি। এদিকে বাংলার কৃষক বন্ধু প্রকল্পে ৫৭ লক্ষ ৬৭ হাজার কৃষক ১ হাজার ৮৯৮ কোটি টাকা পেয়েছে। ৬০ বছরের কম কোনও কৃষকের মৃত্যু হলে তাঁকে ২ লক্ষ টাকা করে দেওয়া হয় রাজ্য সরকারের পক্ষ েথকে।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *