প্রতিশ্রুতি পূরণে তৎপর মুখ্যমন্ত্রী মমতা, শুক্রবার থেকেই ঘরে ঘরে পৌঁছে যাবে রেশন

[ad_1]

মমতার ভোট প্রতিশ্রুতি

দুয়ারে সরকার প্রকল্পের সাফল্যের পর দুয়ারে রেশন প্রকল্প চালু করার প্রতিশ্রুতি দিয়েছিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ভোটের আগে প্রতিশ্রুতি দিয়েছিলেন জুন মাস পর্যন্ত রাজ্যবাসীকে বিনামূল্যে রেশন যেমন দেওয়া হবে। তেমনই বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে রেশন সামগ্রি। এবার আর লম্বা লাইনে দাঁড়িয়ে কাউকে রেশনের জন্য অপেক্ষা করতে হবে না।

শুক্রবার থেকেই দুয়ারে রেশন

শুক্রবার থেকেই দুয়ারে রেশন

আশাতীত ভোটে তৃণমূল কংগ্রেসকে জয়ী করে তৃতীয়বারের জন্য ক্ষমতায় এনেছেন বঙ্গবাসী। তাই আর প্রতিশ্রুতি পূরণে দেরি করতে চান না তিনি। চলতি সপ্তাহের শুক্রবার থেকেই শুরু হয়ে যাবে দুয়ারে রেশন কর্মসূচি। ইতিমধ্যেই খাদ্য দফতর এই নিয়ে চূড়ান্ত ৈবঠক সেরে ফেলেছে। রাজ্যের মোট ২৮টি দোকান দুয়ারে রেশন প্রকল্পে বাড়ি বাড়ি রেশন পৌঁছে দেবে।

কীভাবে কাজ শুরু

কীভাবে কাজ শুরু

সূত্রের খবর খাদ্যমন্ত্রী রথীন ঘোষের অনুপস্থিতিতে খাদ্য দফতরের প্রতিমন্ত্রী জ্যোৎস্না মাণ্ডি এবং খাদ্য সচিব পারভেজ সিদ্দিকি রেশন ডিলারদের সঙ্গে এই নিয়ে আলোচনা করেছেন। রাজ্যের ২২টি জেলায় ২২টি রেশনের দোকানকে বেছে নেওয়া হয়েছে। শহরেও চলবে প্রকল্পটি। শহরাঞ্চলের ৬টি দোকানকে বেছে নেওয়া হয়েছে। তারা বাড়ি বাড়ি রেশন পৌঁছে দেওয়ার কাজ করবে।

মুখ্যমন্ত্রীকে চিঠি

মুখ্যমন্ত্রীকে চিঠি

ইতিমধ্যেই দুয়ারে রেশন প্রকল্প নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন রেশন ডিলারদের সংগঠন। তাতে বলা হয়েছে এটি খুব বড় একটা প্রক্রিয়া। এত দ্রুত সেটা কার্যকর করা সম্ভব হবে না। ধাপে ধাপে এগোলে তাঁদের পক্ষে সুবিধা হয়। তাঁরা প্রস্তাব দিয়েছেন মাসের প্রথম ১৫ দিন গ্রাহকরা এসে রেশন সংগ্রহ করুন দোকান থেকে তারপরের ১৫দিন তাঁরা বাড়ি বাড়ি রেশন পৌঁছে দেবেন।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *