ফল ঘোষণার পরেই রাজ্য জুড়ে হামলায় অভিযুক্ত তৃণমূল, দেশব্যাপী ধরনার ডাক বিজেপি, আসছেন জেপি নাড্ডা

[ad_1]

রাজ্য জুড়ে হিংসার অভিযোগ দিলীপ ঘোষের

ফল প্রকাশের পর থেকে ২৪ ঘন্টায় ৬ জন বিজেপি কর্মীকে হত্যা করা হয়েছে। সোমবার এমনটাই অভিযোগ করেছিলেন দিলীপ ঘোষ। তাঁর অভিযোগ পুলিশও দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছে। বাড়ি ভাঙচুরের পাশাপাশি বিজেপি কর্মীদের হাজার হাজার বাড়ি লুট করা হয়েছে। বহু মানুষ ঘরছাড়া বলেও অভিযোগ করেছেন তিনি। প্রতিটি বিধানসভা এলাকা থেকেই হামলার খবর আসছে। এরপর সন্ধেয় বিজেপির প্রতিনিধি দল বিষয়টি নিয়ে রাজ্যপালের সঙ্গে কথা বলে।

৫ মে ধরনার ডাক

৫ মে ধরনার ডাক

রাতে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের তরফে টুইট করে জানানো হয়, ফল ঘোষণার পরবর্তীতে পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় তৃণমূলের হামলার প্রতিবাদে ৫ মে দেশজুড়ে ধরনা দেবে বিজেপি। প্রতিটি মণ্ডলে এই ধরনা কর্মসূচি করা হবে। কোভিড প্রোটোকল মেনেই এই ধরনা দেওয়া হবে বলে জানানো হয়েছে।

 জেপি নাড্ডা আসবেন পশ্চিমবঙ্গে

জেপি নাড্ডা আসবেন পশ্চিমবঙ্গে

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা দুদিনের সফরে ৪ মে রাজ্যে যাচ্ছেন বলেও জানানো হয়েছে। হামলায় যেসব পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে, দলের সেইসব কর্মী-সমর্থকদের পরিবারের সঙ্গে কথা বলবেন বলেও জানা গিয়েছে।

 সংবিধানের মধ্যে থেকেই ব্যবস্থা গ্রহণের দাবি

সংবিধানের মধ্যে থেকেই ব্যবস্থা গ্রহণের দাবি

বিজেপির আইটি সেলের প্রধান তথা বাংলার সহকারী পর্যবেক্ষক অমিত মালব্য টুইট করে বলেছেন, রাজ্যে তাদের ১৮ সাংসদ এবং ৭৭ জন বিধায়ক রয়েছেন। তাই সংবিধানের মধ্যে থেকেই পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণের দাবি করেছেন তারা। দলের কর্মীদের পাশে থাকতেই সর্বভারতীয় সভাপতি রাজ্য সফরে যাচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

সোমবার স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে পশ্চিমবঙ্গ সরকারের কাছে নির্বাচন পরবর্তী হিংসা সম্পর্কে রিপোর্ট চাওয়া হয়েছে। অন্যদিকে রাজ্যপালও রাজ্য পুলিশের ডিজিকে তলব করেছিলেন পরিস্থিতি সম্পর্কে জানতে।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *