বিজেপির থেকে ১১ শতাংশের ব্যবধান গড়ে টানা তৃতীয়বার ক্ষমতায় ফিরছে তৃণমূল

[ad_1]

তৃণমূলের ভোট শতাংশ

রবিবার একুশের নির্বাচনের ফলাফল প্রকাশ্যে আসার পর থেকেই দেখা যায় তৃণমূল কংগ্রেসের ভোট শোয়ার ৫০ শতাংশের উপর। বোট গণনা বাড়ার সঙ্গে সঙ্গে তা একটু কমেছে ঠিকই। কিন্তু ২০১৬-র থেকে বেশি ভোট পেয়েছে তৃণমূল। তৃণমূলের ভোট শতাংশ একুশের বোটে ৪৮.৪৬ শতাংশ।

বিজেপির ভোট শতাংশ

বিজেপির ভোট শতাংশ

বিজেপি ২০১৯-এর লোকসভায় ভোট পেয়েছিল ৪০ শতাংশের বেশি। এবার বিধানসভা নির্বাচনে তা ধরে রাখতে সমর্থ হচ্ছে না বিজেপি, অন্তত দুপুর ১২টা পর্যন্ত সেই আভাসই পাওয়া গিয়েছে। এখন পর্যন্ত বিজেপির ভোট শতাংশ ৩৭.৩২ শতাংশ। বিজেপি লোকসভার ভোট ধরে রাখতে ব্যর্থ। তার প্রভাবে ২০০-র আশা ছেড়ে ঠেকেছে ৮০-তে।

বাম-কংগ্রেসের পক্ষে হতাশাব্যাঞ্জক

বাম-কংগ্রেসের পক্ষে হতাশাব্যাঞ্জক

ভোট শতাংশের পরিসংখ্যান বাম-কংগ্রেসের পক্ষে হতাশাব্যাঞ্জক। সিপিএম মাত্র ৪.৫৬ শতাংশ, কংগ্রেস মাত্র ২.৮৫ শতাংশ ভোট পেয়েছে। অন্যান্যরা পেয়েছে ৬.২১ ভোট। অর্থাৎ তৃণমূল কংগ্রেসের হ্যাটট্রিকের ভোট আর বিজেপির উত্থানের ভোটে ধুয়েমুছে সাফ বাম-কংগ্রেস।

xcpm kkff 1619943039.jpg.pagespeed.ic.N1WjGh4cQXঅশোকের হার, পিছিয়ে সেলিম, সুজন, কংগ্রেসের সঙ্গে জোটেই নিশ্চিহ্ন হওয়ার পথে বামেরা

তৃণমূল কংগ্রেসের ভোট শতাংশ বেড়েছে

তৃণমূল কংগ্রেসের ভোট শতাংশ বেড়েছে

যত ভোট গণনা এগোচ্ছে তৃণমূল কংগ্রেসের আসন সংখ্যার ব্যবধান বেড়েছে। এবার বোট শতাংশও বেড়েছে অনেকটাই। তেমনই কমেছে বিজেপির ভোট এবং কমেছে বাম-কংগ্রেসের ভোটও। বিজেপির থেকে আড়াই গুণেরও বেশি আসনে এগিয়ে রয়েছে তৃণমূল। ফলে তৃণমূল কংগ্রেস হ্যাটট্রিকের লক্ষ্যে এগিয়ে গিয়েছে।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *