বিজেপির বিরুদ্ধে অনাস্থা আনবে তৃণমূল, এবার লড়াই মালদহ জেলা পরিষদ দখলের

[ad_1]

মালদহ জেলা পরিষদের এখন বিজেপির, দাবি

এবার বিধানসভা নির্বাচনে বিজেপি ও কংগ্রেসের প্রভাব খর্ব করে তৃণমূল ১২টি আসন দখল করেছে। বিজেপি জিতেছে মাত্র চারটি আসন। এই সাফল্যের পর মালদহ জেলা পরিষদ থেকে বিজেপির দখলদারি মুক্ত করার লক্ষ্যমাত্রা নিয়েছে তৃণমূল। জেলা পরিষদ সদস্যদের দলবদলের পর শুভেন্দু অধিকারী দাবি করেছিলেন মালদহ জেলা পরিষদের এখন বিজেপির।

বিজেপির দাবি নস্যাৎ করে ভোটাভুটি চায় তৃণমূল

বিজেপির দাবি নস্যাৎ করে ভোটাভুটি চায় তৃণমূল

বিজেপির দাবি নস্যাৎ করে তৃণমূল বলছে, ভোট হলেই বোঝা যাবে জেলা পরিষদ কার! ভোটের আগে থেকেই বিতর্ক লেগেছিল, বিধানসভা ভোটের পর তৃণমূল কোমর বেঁধে নামল জেলা পরিষদ নিজেদের দখলে ফেরাতে। বিজেপি দাবি করেছে, জেলা পরিষদে তারাই সংখ্যাগরিষ্ঠ। তাই তৃণমূল ভোটাভুটিতেই ফয়সালার পথে হাঁটতে চলেছে।

ভোটের আগে বিজেপিতে যোগদানে সংখ্যার ফের

ভোটের আগে বিজেপিতে যোগদানে সংখ্যার ফের

মালদহ জেলা পরিষদের আসনসংখ্যা ৩৮। একজন সদস্যের মৃত্যুতে তা কমে এখন ৩৭। অতএব ম্যাজিক ফিগার এখন ১৯। বিজেপির এক সদস্য আগে যোগ দেন তৃণমূলে। ফলে বিজেপির সদস্য সংখ্যা ৫, কংগ্রেসের ২, বাকি ৩০ জন তৃণমূলের। ফলে জেলা পরিষদ ছিল তৃণমূলের দখলে। সেই হিসেব ঘেঁটে যায় শুভেন্দুর হাত ধরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানে।

বিজেপির দেওয়া আসনের পরিসংখ্যান-তত্ত্ব

বিজেপির দেওয়া আসনের পরিসংখ্যান-তত্ত্ব

বিজেপির দাবি, তৃণমূল থেকে তাঁদের দলে যোগদান করেছেন ১৬ জন। ফলে বর্তমানে বিজেপির জেলা পরিষদ সদস্য সংখ্যা ২। সেই নিরিখে জেলা পরিষদের বোর্ডের ক্ষমতা এখন তাঁদের দখলে। কিন্তু বিজেপির এই তত্ত্ব মানতে নারাজ তৃণমূল। তৃণমূল জেলা সভাপতি মৌসম বেনজির নূর বলেন, বিজেপি ভুল পরিসংখ্যান দিচ্ছে।

তৃণমূলের দাবি, ১৬ জন বিজেপিতে যোগ দেননি

তৃণমূলের দাবি, ১৬ জন বিজেপিতে যোগ দেননি

তৃণমূলের দাবি, বিজেপিতে ১৬ জন যোগ দেননি। ওই সংখ্যা অনেক কম। চারজন তো লিখি্তভাবে জানিয়েছেন, তাঁরা বিজেপিতে যোগ দেননি, তৃণমূলেই আছেন। বিজেপির দাবি করছেন তাঁদের পক্ষে ২১। আর তৃণমূল দাবি করছে, তাঁদের পক্ষে ২১। এই নিয়েই টানাপোড়েন চলছে মালদহ জেলা পরিষদ নিয়ে।

ভোটাভুটি পর্যন্ত গড়াতে চলছে মালদহের লড়াই

ভোটাভুটি পর্যন্ত গড়াতে চলছে মালদহের লড়াই

একুশের নির্বাচনে জেতার পর তৃণমূলের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, মালদহ কার তা জানতে ভোটাভুটির রাস্তাতেই হাঁটতে হবে। সেজন্য বিজেপির বিরুদ্ধে অনাস্থা আনতে চলছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের অনাস্থার জবাব বিজেপি জানিয়েছে, মালদহ জেলা পরিষদে তারাই সংখ্যাগরিষ্ঠ, তারাই থাকবে ক্ষমতায়।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *