বিজেপি অসমে কোন কোন ইস্যুতে ভর দিয়ে জিতেছে , How BJP manages big win in Assam Assembly Election result despite CAA issue

[ad_1]

অসমের ভোটের ফলাফল

৬৪ ছিল ম্যাজিক ফিগার। তা সকাল সকালই পার করেছে বিজেপি জোট। এরপর ১২৬ আসনের অসমে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতায় ৫৮ টি আসন দখল করেছে। যেখানে কংগ্রেস ৩১ টি । অসমের মেরুকরণের রাজনীতিতে এআইইউডিএফ একটি বড় ফ্যাক্টর হলেও তারা ১৫ টি আসন দখলে রেখেছে।

বিজেপির জয়-ফ্যাক্টর

বিজেপির জয়-ফ্যাক্টর

প্রসঙ্গত, অসমে বিজেপির তরফে পর্যবেক্ষকের ভূমিকায় দেখা গিয়েছে জয় পান্ডাকে। ওড়িশার এই দাপুটে নেতা রীতিমতো খেলা ঘুরিয়ে দিয়েছেন। কংগ্রেস থেকে কিছু হেভিওয়েট জয় দায়িত্ব নেওয়ার পর বিজেপিতে যেমন এসেছেন, তেমনই প্রচার পারদ তুঙ্গে উঠেছে অস বিজেপিতে “জয়’ এপ আগমনে।

সিএএ-এনআরসি নিয়ে অবস্থান

সিএএ-এনআরসি নিয়ে অবস্থান

বিজেপি মূলত, অসমের বুকে এনআরসির পর সিএএ ইস্যুতে ব্যাপক বিক্ষোভের মুখে পড়ে। রাজনৈতিক আঁচ বুঝে ধীরে ধীরে সিএএ স্টান্স পাল্টে ফেলে অসম বিজেপি। আর তার ফলই পায় তারা। সিএএ নিয়ে নিজেদের গোঁড়া মনোভাব থেকে বিজেপির স্টান্স সরতেই অসমের হাওয়া গেরুয়া শিবিরের দিকে ঘুরে যায় বলে দাবি অনেকের।

 উন্নয়ন

উন্নয়ন

অসম জুড়ে পরিকাঠামোগত যে পরিবর্তন এসেছে তা স্পষ্ট। ব্রিজ, রাস্তা, হাসপাতাল শিক্ষা সমস্ত দিক দিয়েই বিজেপি সরকারের চেষ্টা ও উদ্যোগ চোখে পড়ার মতো করে এগিয়ে যায় । সেই পথ ধরেই বিজেপি এই রাজ্যে নিজের প্রবল দাপট ধরে রাখে।

 মুখ্যমন্ত্রীর মুখ

মুখ্যমন্ত্রীর মুখ

বাংলার ভোটে বঙ্গ বিজেপির ধরাশায়ী অবস্থার নেপথ্যে মুখ্যমন্ত্রীর মুখ হিসাবে কাউকে তুলে না ধরার ঘটনাই কি প্রকট হচ্ছে? এই প্রশ্ন যখন ঘোরাফেরা করছে

, তখন অসম বিজেপিতে ২ জন মুখ্যমন্ত্রীর মুখ হিসাবে উঠে এসেছেন। একজন হিমন্ত বিশ্বশর্মা অন্যজন অবশ্যই বর্তমান মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *