বিজেপি নয়, তৃণমূল পেল ২০০-র বেশি আসন! ১২টি রাজ্যে ভবিষ্যদ্বাণী ফেল শাহের

[ad_1]

বিজেপি নয়, তৃণমূল পেল ২০০ আসন

বাংলায় ২০০-র বেশি আসনে জিতে ক্ষমতা দখলের স্বপ্ন দেখেছিল বিজেপি। বিজেপির তরফ থেকে তাদের সম্ভাব্য জয়ের পিছনে মোদীর জনপ্রিয়তাকে বড় করে দেখানো হয়েছি। দেখানো হয়েছিল মোদী-ম্যাজিকেই বাংলায় জয় আসবে। কিন্তু আদতে দেখা গেল উল্টো ফল। বাংলা ফের সবুজে সবুজ। বিজেপি নয় তৃণমূল পেল ২০০ আসন।

১১টি রাজ্যের ক্ষেত্রে অমিত শাহ ফেল

১১টি রাজ্যের ক্ষেত্রে অমিত শাহ ফেল

তৃণমূলের তরফ থেকে অমিত শাহের ভবিষ্যদ্বাণী বারবার খর্ব করা হয়ছে। তৃণমূল অমিত শাহের ব্যর্থতার খতিয়ান তুলে ধরে কটাক্ষ করেছে। এর আগে ১১টি রাজ্যের ক্ষেত্রে অমিত শাহ যে দাবি করেছিলেন, তার থেকে অনেক পিছনে শেষ করেছিল বিজেপি। আর ২০১৯-এর লোকসভা নির্বাচনের আগে-পরে বিজেপি খারাপ ফল করেছে ১৩টি রাজ্যে।

দিল্লি-ঝাড়খণ্ড-রাজস্থানের ফেল শাহী কৌশল

দিল্লি-ঝাড়খণ্ড-রাজস্থানের ফেল শাহী কৌশল

এ প্রসঙ্গে প্রথমেই আসে দিল্লির কথা। বিজেপি বলেছিল ৭০টি আসনের মধ্যে ৪৫টি তারা পাবে। কিন্তু তারা পেয়েছিল মাত্র আটটি। ঝাড়খণ্ডে বিজেপি ৮১টি আসনের মধ্যে ৬৫টি পাবে বলে দাবি করেছিলেন অমিত শাহ। কিন্তু বিজেপি পায় ২৫টি আসন। রাজস্থানে তারা ক্ষমতা হারায়।

হরিয়ানা-মধ্যপ্রদেশ-বিহারেও ফেল অমিত শাহ

হরিয়ানা-মধ্যপ্রদেশ-বিহারেও ফেল অমিত শাহ

হরিয়ানাতেও বিজেপি দাবি করেছিল, দুই তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা পাবে তারা। কিন্তু তা হয়নি। হরিয়ানায় ক্ষমতা দখল করলেও তৃতীয় শক্তিকে সঙ্গে নিতে হয় বিজেপিকে। মধ্যপ্রদেশে প্রথমে ক্ষমতা দখল করতে না পারলেও, পরে দলবদলের মাধ্যমে ক্ষমতা দখল করে বিজেপি। বিহারেও অমিত শাহ বলেছিলেন দুই-তৃতীয়াংশ গরিষ্ঠতা পাবে জোট। তা হয়নি।

xmamata hhfrনন্দীগ্রামের প্রেস্টিজ ফাইটে শেষ হাসি হাসলেন মমতাই, শুভেন্দুকে হারিয়ে জয়ী তিনি

বিজেপি ১০০-র নিচে, ডাহা ফেল অমিত শাহ

বিজেপি ১০০-র নিচে, ডাহা ফেল অমিত শাহ

এবার সেই তালিকায় যুক্ত হল বাংলা। বাংলায় ২০০-র বেশি আসনে বিজেপি জিতবে বলে ভবিষ্যদ্বাণী করেছিলেন অমিত শাহ। তার ধারেকাছে পৌঁছতে পারেনি বিজেপি। বিজেপি ১০০-র নিচে নেমে গিয়েছে। ফলে বাংলাতেও অমিত শাহের ভবিষ্যদ্বাণী ব্যর্থ হল। এই নিয়ে মোট ১২ বার ভবিষ্যদ্বাণী করে ডাহা ফেল অমিত শাহ।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *