বিধানসভা নির্বাচন ২০২১ এ তৃণমূলের পাল্লা ভারী

[ad_1]

তৃতীয়বার মসনদে দিদি?

এদিনের একের পর এক সমীক্ষা জানান দিয়েছে যে বাংলার মসনদে পাল্লা ভারী তৃণমূলের। তবে বেশির ভাগ ক্ষেত্রেই উঠে এসেছে হাড্ডাহাড্ডি লড়াইয়ের বার্তা। তবে বুথ ফেরৎ সমীক্ষার ইতিহাস বলছে বহু তথ্যই বাস্তবের মাটিতে বহু সময় মেলেনি। তবে যে সব তথ্য মিলেছে তা কেল্লাফতে করেছে! প্রসঙ্গত আজকের বুথ ফেরৎ সমীক্ষায় ২৯২ আসনের ফলাফল নিয়ে সম্ভাবনার কথা তুলে ধরা হয়েছে। আর তাতেই ইঙ্গিত যে বাংলা ফের একবার মমতাকেই মুখ্যমন্ত্রী হিসাবে পেতে পারে।

 পি মার্কের সমীক্ষা কী বলছে?

পি মার্কের সমীক্ষা কী বলছে?

এদিকে, আজ পিমার্কের সমীক্ষা বলছে বাংলায় তৃণমূল ১৫২ থেকে ১৭২ টি আসন পাবে। বিজেপি পাবে ১১২ থেকে ১৩২ টি আসন। বাকিরা ১০ থেকে ১৫ টি আসন পেতে পারে।

পোল স্টার্টের সমীক্ষা

পোল স্টার্টের সমীক্ষা

এদিকে, পোল স্টার্টের সমীক্ষা বলছে তৃণমূলের ঘরে বাংলায় ১৪২ থেকে ১৫২ টি আসন যেতে পারে। । সেখানে আবার বিজেপির ঘরে ১২৫ থেকে ১৩৫ টি আসন থাকতে পারে। এদিকে সেক্ষেত্রে বাকিদের ঘরে ১৬ থেকে ২৬ টি আসন যেতে পারে।

 বাংলায় ২০১৬ বিধানসভা ভোটের ফলাফল

বাংলায় ২০১৬ বিধানসভা ভোটের ফলাফল

২৯৪ আসনে বাংলার ভোটে ২০১৬ সালে তৃণমূল কংগ্রেস ২১১ টি আসন জিতে সরকার গড়ে। সেবার বামেদের ঝুলিতে ছিল ২৬ টি আসন। কংগ্রেস পায় ৪২ । বিজেপির ঝুলিতে যায় ৩ টি আসন। সেই জায়গা থেকে ২০১৯ সালে লোকসভা ভোটে অভূতপূর্ব ফলাফল দেখা যায় বিজেপির। এরপর ২০২১ এর ফলাফলের অপেক্ষা।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *