ভোটপরবর্তী অশান্ত জায়গায় পা রাখলেন কেন্দ্রীয় প্রতিনিধিদলের সদস্যরা, আজ রয়েছে হাইভোল্টেজ বৈঠক

[ad_1]

বঙ্গে কেন্দ্রীয় প্রতিনিধি দল

বঙ্গের মসনদে মুক্যমন্ত্রী হিসাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথের ২৪ ঘণ্টার মধ্যে বাংলায় পা রাখল কেন্দ্রীয় প্রতিনিধি দল। রাজ্যে ভোট পরবর্তী হিংসার ছবি খতিয়ে দেখতে এই পদক্ষেপ। এই প্রতিনিধি দলে রয়েছেন সচিব পর্যায়ের অফিসাররা। তাঁরা মূলত, রাজ্যের অশান্ত এলাকার পরিস্থিতি জানতে খোঁজ খবর নেন।

 উচ্চ পর্যায়ের বৈঠক

উচ্চ পর্যায়ের বৈঠক

জানা গিয়েছে, রাজ্যে এসেই নবান্নে উচ্চ পর্যায়ের বৈঠক সম্পন্ন করেছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। নবান্নে ইতিমধ্যেই তাঁরা রাজ্যের ডিজি ও মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করেন তাঁরা। বৈঠক সেরেই কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা গতকালই সোনারপুরে চলে যান। সেখানে নিহত বিজেপি কর্মীদের পরিবারের সঙ্গে দেখা করে আশপাশের পরিস্থিতি খতিয়ে দেখেন তাঁরা। এরপর তাঁরা যান ভাটপাড়ায়।

আজ রয়েছে উচ্চ পর্যায়ের বৈঠক

আজ রয়েছে উচ্চ পর্যায়ের বৈঠক

প্রসঙ্গত, এক টুইটে রাজ্যপাল জগদীপ ধনখড় জানিয়েছেন, এই কেন্দ্রীয় প্রতিনিধিদলের সঙ্গে আজ বৈঠকে বসার কথা তাঁর। তাঁর কাছ থেকে এদিন ১০ টা নাগাদ বৈঠকে বসে প্রতিনিধিদলের সদস্যরা কিছু তথ্য নেবেন বলে খবর।

কেন্দ্রীয় দল ও রাজনীতি

কেন্দ্রীয় দল ও রাজনীতি

প্রসঙ্গত, রাজ্যে ভোট পরবর্তী হিংসায় একাধিক উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়েছে। ঘটনা নিয়ে পর পর ২ বার মমতা সরকারকে চিঠি দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। দ্বিতীয় চিঠিতে জানতে চাওয়া হয়েছে কেন প্রথম চিঠির উত্তর সরকার এখনও দেয়নি কেন্দ্রকে। এদিক, মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন যে, রাজনৈতিক হিংসায় মৃতদের পরিবার ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ পাবে। এদিকে, বিজেপির দাবি রাজ্যে ভোট পরবর্তী হিংসায় নিহতদের পরিবারের মধ্যে তাঁদেরই সদস্য সংখ্যা বেশি। এরই মাঝে গতকাল রাজ্যে কেন্দ্রীয় মন্ত্রী ভি মুলীধরনের কনভয় আক্রান্ত হওয়ার ঘটনাও রীতিমতো চাঞ্চল্য তৈরি করেছে। এরই মাঝে রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *