মমতাকে হারিয়েই জয় নন্দীগ্রামের মানুষকে উৎসর্গ করলেন শুভেন্দু

[ad_1]

Midnapore

oi-Kousik Sinha

রবিবার গোটা দেশের নজর ছিল নন্দীগ্রামের উপর। মমতা নাকি শুভেন্দু প্রেস্টিজিয়াস ফাইটে কে জিতবেন। সকাল থেকেই ছিল টানটান উত্তেজনা।

সকাল আটটায় ভোট গণনা শুরু হতেই অনেকটাই এগিয়ে যান শুভেন্দু। ক্রমশ পিছিয়ে পড়েন মমতা।

এরপর একটা সময় শুভেন্দু পিছিয়ে পড়েন মমতার কাছে। এরপর ক্রমশ টেনশন বেড়েছে। কখনও দুজনেই কমিয়ে আনেন তাঁদের মার্জিন আবার কখনও একেবারে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরিস্থিতি তৈরি হয়। তবে একটা সময় হঠাত করেই জাতীয় এক সংবাদমাধ্যম মমতাকে জয়ী ঘোষণা করে দেয়।

এরপর নাটকীয় মোড় নন্দীগ্রামে। হঠাত করেই শুভেন্দু অধিকারীর জয়জয়কার। যদিও ফলাফল নিয়ে প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি কোর্টে যাওয়ার হুঁশিয়ারি দেন মমতা।

এর মধ্যেই শোনা যায় ফের নন্দীগ্রামে পুনর্গণনা হবে। শেষমেশ সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ রিটার্নিং অফিসার তথ্য প্রকাশ করেন।

যেখানে জানানো হয় নন্দীগ্রামে ১ লক্ষ ৯ হাজার ৬৭৩ ভোট পেয়েছেন শুভেন্দু। তৃমমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পেয়েছেন ১ লক্ষ ৭ হাজার ৯৩৭ ভোট। সংযুক্ত মোর্চা সমর্থিত মিনাক্ষী মুখোপাধ্যায় ৬ হাজার ১৯৮ ভোট পেয়েছেন। শুভেন্দু এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের ভোটের ব্যবধান মাত্র ১৭০০।

অর্থাৎ নন্দীগ্রাজনে জয়ী শুভেন্দুই। এরপরেই শুভেন্দু টুইট। যেখানে কমিশনের আধিকারিকের ঘোষণার ভিডিও তুলে ধরেন।

লেখেন, ‘আমার ওপর বিশ্বাস এবং ভরসা রাখার জন্য নন্দীগ্রামের প্রতিটি মানুষকে অসংখ্য ধন্যবাদ। এই জয় নন্দীগ্রামে প্রতিটি মানুষের জয়। আগামী দিনে নন্দীগ্রামের উন্নয়নের লক্ষ্যে কাজ করাই আমার সংকল্প’।

অন্যদিকে নন্দীগ্রামে আর পুনর্গণনা নয় বলেও জানিয়েছেন রিটার্নিং অফিসার। জানা যায়, রবিবার ভোটগণনা চলাকালীন নন্দীগ্রামে সার্ভারে ত্রুটির জেরে প্রার্থীদের প্রাপ্ত ভোট সঠিক ভাবে জানা যাচ্ছিল না। প্রায় ৪০ মিনিট গণনাও বন্ধ ছিল সেখানে।

নতুন করে গণনা শুরু হলে, ১৭ রাউন্ডের পর জানা যায়, মমতা জয়ী হয়েছেন। যদিও মমতাও জানান, তিনি হেরে গিয়েছেন। কারচুপি হয়েছে এমন খবর তাঁর কাছে পৌঁছেছে বলেও জানান মমতা।

এমনকি আদালতেও যাবেন বলে জানান। তার পর তৃণমূলের তরফে বলা হয়, ভোটগণনা এখনও অসম্পূর্ণ। জল্পনায় কান দেওয়া উচিত নয়। যদিও কিছুক্ষণেরম মধ্যেই সেই বিভ্রান্তি কাটান শুভেন্দুই। নিজের সোশ্যাল অ্যাকাউন্টে তাঁর নন্দীগ্রাম বিধানসভায় জেতার প্রমাণ্য নথি তুলে দেন শুভেন্দু অধিকারী।

{document2}

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *