মমতা তৃতীয়বার কুর্সিতে বসতেই তোফা কৃষকদের, কেন্দ্রীয় প্রকল্পের টাকা সরাসরি অ্যাকাউন্টে

[ad_1]

বাংলার কৃষকদের প্রথম কিস্তির টাকা কেন্দ্রের

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, বাংলার কৃষকদের প্রথম কিস্তির টাকা দেওয়ার ব্যাপারে যাবতীয় জটিলতা দূর হয়ে গিয়েছে। ফলে টাকা দিতে আর কোনও বাধা নেই। সেইমতো ১৪ মে-র মধ্যে বাংলার প্রায় সাড়ে ৭ লক্ষ কৃষক এই প্রকল্পের টাকা পেয়ে যাবেন। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে এই খবর পরিবেশিত হয়েছে।

মমতার চিঠি সরাসরি প্রধানমন্ত্রীকে

মমতার চিঠি সরাসরি প্রধানমন্ত্রীকে

কেন্দ্রীয় কৃষিমন্ত্রকের এক সূত্র জানিয়েছে, পশ্চিমবঙ্গ সরকার কৃষকদের অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠানোর অনুমতি দিয়েছে। গত ৪ মে রাজ্যের তরফে চিঠি লিখে কৃষকদের অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠানোর ছাড়পত্র দেওয়া হয়েছে। মমতা নিজে সরাসরি প্রধানমন্ত্রীকে চিঠি লেখেন।

বহু কৃষক কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত

বহু কৃষক কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত

তিনি লেখেন, কৃষকদের অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠানোর ব্যাপারে ছাড়পত্র দেওয়া হয়েছে। রাজ্যের তরফ থেকে নাম পাঠানো সত্ত্বেও এখনও বহু কৃষক কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত। এর আগে একাধিকবার কেন্দ্রীয় কৃষিমন্ত্রকে আবেদন জানানো হয়। কিন্তু কোনও সদর্থক পদক্ষেপ নেওয়া হয়নি।

১৪ মে-র মধ্যে প্রথম কিস্তির ২ হাজার টাকা পাবেন কৃষকরা

১৪ মে-র মধ্যে প্রথম কিস্তির ২ হাজার টাকা পাবেন কৃষকরা

এবার কৃষিমন্ত্রকের তরফে জানানো হয়েছে, ১৪ মে-র মধ্যে কৃষকরা চলতি বছরের প্রথম কিস্তির ২ হাজার টাকা পেয়ে যাবেন। এই মুহূর্তে বাংলার ৭ লক্ষ ৫৫ হাজার কৃষক এই প্রকল্পের আওতায় আছেন। মুখ্যমন্ত্রী দাবি করেন, পিএম কিষাণ নিধি প্রকল্পে মোয় ২১.৭৯ লক্ষ কৃষকের নাম পাঠানো হয়েছিল। কেন্দ্রের পোর্টালে ৯.৮৪ লক্ষ মানুষের নাম নথিভুক্ত হয়েছে। সংখ্যা নিয়ে এই বিতর্ক রয়েই গিয়েছে।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *