মূল্যবোধ মিলছে না, ইস্তফা দিলেন নির্বাচন কমিশনের কৌঁসুলি

[ad_1]

India

lekhaka-Moumita bhattacharyya

। তবে এবার মূল্যবোধ নিয়ে প্রশ্ন উঠতেই কমিশনের কৌঁসুলির পদ ছাড়লেন আইনজীবী মোহিত ডি রাম। শুক্রবারই তিনি তাঁর ইস্তফাপত্র পাঠিয়ে জানিয়েছেন, ‘‌বর্তমানে কমিশন যেভাবে কাজ করছে, তার সঙ্গে নিজের মূল্যবোধ মেলাতে পারছি না।’‌

মূল্যবোধ মিলছে না, ইস্তফা দিলেন নির্বাচন কমিশনের কৌঁসুলি

প্রসঙ্গত ২০১৩ সাল থেকেই নির্বাচন কমিশনের আইনজীবী মোহিত। শীর্ষ আদালতে কমিশনের প্যানেলের শীর্, মুখ তিনি। শুক্রবারই কমিশনের আইন বিভাগের প্রধানের কাছে ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন তিনি। তবে তিনি কমিশনের প্রতি কৃতজ্ঞতাও স্বীকার করেছেন তাদের সঙ্গে কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য।

প্রসঙ্গত, গত কয়েক মাস ধরেই নির্বাচন কমিশনের বিভিন্ন সিদ্ধান্ত সামনে আসার পর থেকেই কয়েক মাস ধরে অনেকেই অভিযোগ করছিলেন যে কমিশন বিজেপির প্রতি বিশেষভাবে সদয়। করোনা বিধি সিঁকেয় তুলে নির্বাচনের সময় মিটিং–মিছিল জনসভা নিয়ে আদালতের প্রশ্নের মুখে বারংবার পড়তে হয় নির্বাচন কমিশনকে। মাদ্রাজ হাইকোর্ট রীতিমতো তুলোধনা করে কমিশনকে। এমনকী কমিশনকে খুনী বলেও অ্যাখা দেওয়া হয় কারণ তারা সাধারণ মানুষের প্রাণ ঝুঁকিতে ফেলেছ।

xsupreme court 1544175834 1620395678.jpg.pagespeed.ic.0NMDjপ্রত্যহ ৭০০ মেট্রিক টন অক্সিজেন পৌঁছাতে হবে দিল্লিতে! কেন্দ্রকে কড়া হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের

সংবাদমাধ্যমে সে খবর প্রকাশিত হতেই আদালতের দ্বারস্থ হয় কমিশন। আদালতের কোনও মৌখিক রায় যাতে সংবাদমাধ্যমের হাতে না পৌঁছায়, তা নিশ্চিত করতে অনুরোধ জানায়। মাদ্রাজ হাইকোর্ট তাতে রাজি না হলে সুপ্রিম কোর্টে মামলা করে কমিশন। কিন্তু শীর্ষ আদালতও তাদের তিরস্কার করে। সেই নিয়ে টানাপড়েনের মধ্যেই কমিশনের সঙ্গে পেশাগত সম্পর্ক ছিন্ন করলেন মোহিত।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *