‘রীতি’ ভেঙেছেন মোদী! একহাতে তালি বাজে না, বললেন মমতা

[ad_1]

৫ মে শপথ গ্রহণ

সোমবার সন্ধেয় রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে নিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৫ মে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে তিনি শপথ নেবেন। তৃণমূল ভবনে তিনি জয়ী বিধায়কদের সঙ্গেও কথা বলেন। সেখানেই তাঁকে পরিষদীয় দলনেতা নির্বাচিত করেন বিধায়করা।

মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, করোনা পরিস্থিতির কারণে ৫ মে তিনি একাই শপথ নেবেন। এরপর বিধানসভায় নব নির্বাচিত সদস্যরা শপথ নেবেন। তারপরে নতুন মন্ত্রীরা শপথ নেবেন।

লক্ষ্য ২০২৪-র লোকসভা নির্বাচন

লক্ষ্য ২০২৪-র লোকসভা নির্বাচন

২০২৪-এ লোকসভা নির্বাচন। মমতা বন্দ্যোপাধ্যায়কে সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন, তিনিই কি ২০২৪-এর লোকসভা নির্বাচনে বিরোধীদের নেতৃত্ব দেবেন? উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, তিনি স্ট্রিট ফাইটার। ২০২৪-এর নির্বাচনে একসঙ্গে লড়াই করতে তিনি সব কাজই করবেন বলে জানিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, তিনি মনে করেন, সবাই মিলেই ২০২৪-এর নির্বাচনে লড়াই করবেন। তবে বর্তমানে লড়াইটা করোনা বিরুদ্ধে। তাই কে আগে পরাস্ত করতে হবে। এরপরেই এসব নিয়ে আলোচনা করা হবে। করোনা পরিস্থিতি সামাল দেওয়ার পরে ব্রিগেডে বিরোধী নেতাদের নিয়ে সমাবেশ করা হবে বলে জানিয়েছেন তিনি।

রাজ্যে বিজেপিকে ঠেকিয়ে দেওয়ার কৃতিত্ব সাধারণ মানুষকে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন রাজ্যের মানুষের শিড়দাড়া সোজা। মহিলা এবং যুবকরা তাদের সঙ্গে ছিলেন বলেও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলের জয়কে বাংলার জয় বলেও মন্তব্য করেছেন তিনি।

মোদী তাঁকে ফোন করেননি

মোদী তাঁকে ফোন করেননি

তিনি কেন্দ্রের সঙ্গে সহযোগিতা করেই চলতে চান। পাশাপাশি তিনি বলেছেন, জয়ের পরে অরবিন্দ্র কেজরিওয়াল, উদ্ধব ঠাকরে, নবীন পট্টনায়েক, অখিলেশ যাদব, রজনীকান্ত, তেজস্বী যাদব তাঁকে ফোন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁকে ফোন করেননি। এবারই সেটা প্রথমবার হল। তবে তিনি তাতে কিছু মনে করেননি বলেই জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেননা প্রধানমন্ত্রী হয়তো ব্যস্ত ছিলেন। তিনি সমসময় সাহায্যের জন্য প্রস্তুত বলে জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, এক হাতে তালি বাজে না।

অনেক রাজ্য বেশি ভ্যাকসিন পাচ্ছে

অনেক রাজ্য বেশি ভ্যাকসিন পাচ্ছে

মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ভ্যাকসিন পাওয়া যাচ্ছে না। আবার অনেক রাজ্য বেশি ভ্যাকসিন পাচ্ছে। সবার জন্য বিনা পয়সায় ভ্যাকসিনের দাবি করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ৩০ হাজার কোটি টাকা কেন্দ্রের পক্ষে বেশি কিছু নয়।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *