শিলিগুড়িতে অঘটন ঘটাল বিজেপি, অশোক ম্যাজিক সাফ করে পদ্ম ফোটালেন শঙ্কর ঘোষ

[ad_1]

শিলিগুড়িতে অশোকের হার

শেষ পর্যন্ত আর উত্তরের নিজের লালদুর্গ রক্ষা করতে পারলেন না বাম নেতা অশোক ভট্টাচার্য। বিজেপি প্রার্থী এবং প্রাক্তন বাম নেতা শঙ্কর ঘোষের কাছে হার স্বীকার করতেই হল তাঁকে। শঙ্করের কাছে গোহারা হেরে প্যাভেলিয়নে ফিরে গেলেন বামেদের লড়াকু নেতা অশোক ভট্টাচার্য। বাংলায় বাম সাম্রাজ্যের পতনেও নিজের দুর্গ রক্ষা করেছিলেন অশোক। তাই এবারও তিনি জয়ী হবেন তা নিয়ে আশাবাদী ছিল আলিমুদ্দিন। কিন্তু এবার সেই হিসেব একেবারে উল্টে দিল ভোট বাক্স।

জয়ী বিজেপির শঙ্কর

জয়ী বিজেপির শঙ্কর

অশোকের ছায়া থেকে বেরিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন শঙ্কর ঘোষ। ভোটের নির্ঘণ্ট ঘোষণার পরেই বিজেপিতে যোগ দেন তিনি। বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়র হাত ধরে তিনি বিজেপিতে যোগ দেন। অশোকের গড় দখল করতে হলে শঙ্করের মতো নেতা প্রয়োজন আঁচ করেই খেলায় নেমেছিল বিজেিপ। সেই খেলায় জয় হয়েছে। রাজনৈতিক মহলের মতে টিকিট না পেয়েই শঙ্কর ঘোষ বিজেপিতে যোগ দেন।

নিশ্চিহ্ন হওয়ার পথে বামেরা

নিশ্চিহ্ন হওয়ার পথে বামেরা

একের পর এক জয়ী আসন বেহাত হয়ে যাচ্ছে। অশোকের পরাজয়ে উত্তরবঙ্গে বামেদের আর কোনও অস্তিত্ব থাকল না বললেই চলে। এদিকে অন্যান্য কেন্দ্রেও বামেদের কাউকে খুঁজে পাওয়া যাচ্ছে না। যাদবপুর কেন্দ্রে পিছিয়ে রয়েছেন সুজন চক্রবর্তী। চন্ডীতলায় পিছিয়ে পয়েছেন মহম্মদ সেলিম। এমনকী দমদম উত্তরেও অনেকটাই পিছিয়ে রয়েছেন বামেরা।

কংগ্রেসের সঙ্গে জোটেই অঘটন

কংগ্রেসের সঙ্গে জোটেই অঘটন

জামুড়িয়া কেন্দ্র হাতছাড়া হয়েছে বামেদের। পরাজিত হয়েছেন বামপ্রার্থী ঐশী ঘোষ। এতোদিন এই কেন্দ্র বামেদের দখলে ছিল। এই প্রথম বামেদের হার হল এই কেন্দ্রে। কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়ে জোট করাতেই বামেদের এই হাল হয়েছে বলে মনে করা হচ্ছে।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *