সাত বছর সাফল্যের চূড়ায় থাকার পর ঘোর অনিশ্চয়তা, ‘সিঁদুরে মেঘ’ পিকের আকাশে

[ad_1]

সাত বছর সাফল্যের চূড়ায়, হঠাৎ অশনি সংকেতে পিকে

সাত বছর সাফল্যের চূড়ায় থাকার পর প্রশান্ত কিশোরের ভবিষ্যৎ এখন প্রশ্নের মুখে পড়ে গিয়েছে। ২০১২ থেকে ভোট কৌশলী হিসেবে যাত্রা শুরু করলেও ২০১৪ সালে মোদীকে দিল্লির কুর্সিতে বসিয়েই তিনি ভারতীয় রাজনীতিতে পরিচিত মুখ হয়ে উঠেছিলেন। তারপর সাফল্য আর সাফল্য। মাঝে মাত্র একটাই ব্যর্থতা।

তৃণমূলের হয়ে চ্যালেঞ্জ জেতার পর প্রশান্ত কিশোরের অবস্থান

তৃণমূলের হয়ে চ্যালেঞ্জ জেতার পর প্রশান্ত কিশোরের অবস্থান

একুশের বিধানসভা নির্বাচনে তিনি চ্যালেঞ্জ দিয়ে বিজেপিকে হারিয়ে দিয়েছেন। চ্যালেঞ্জ দিয়েছিলেন, বিজেপি টু ডিজিট ক্রস করলে ভোট কৌশলীর পেশায় তাঁকে আর দেখা যাবে না। তিনি ছেড়ে দেবেন এই পেশা। তিনি চ্যালেঞ্জ জিতে গিয়েছেন। বিজেপি আটকে গিয়েছে ৭৭-এই। তবুও তিনি ঘোষণা করেছেন সন্ন্যাসের।

ভবিষ্যৎ-জল্পনার মধ্যে পিকের কেরিয়ারে নতুন সংশয়

ভবিষ্যৎ-জল্পনার মধ্যে পিকের কেরিয়ারে নতুন সংশয়

প্রশান্ত কিশোরকে আর ভোট কৌশলী ভূমিকায় দেখা যাবে না, তা নিয়ে জল্পনার মধ্যে তাঁর কেরিয়ারে নতুন সংশয় দেখা গেল। পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের প্রিন্সিপাল অ্যাডভাইসর হিসেবে নিযুক্ত হয়েছিলেন তিনি। সেই দায়িত্ব থেকে তিনি অব্যহতি নিতে পারেন বলে শোনা যাচ্ছে।

প্রশান্ত কিশোর যদি ওই পদ থেকে সরে আসেন, তবে...

প্রশান্ত কিশোর যদি ওই পদ থেকে সরে আসেন, তবে…

সম্প্রতি, প্রিন্সিপাল অ্যাডভাইসর হিসেবে প্রশান্তের নিয়োগকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা দায়ের হয়েছে। সেই মামলায় পঞ্জাব সরকারকে নোটিশ দিয়েছে শীর্ষ আদালত। মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, পিকে কাজ চালিয়ে যেতে ইচ্ছুক নন বলে জানিয়েছেন। প্রশান্ত কিশোর যদি ওই পদ থেকে সরে আসেন, তবে তাঁর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে পড়বে আবার।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *