২ রা মে ৪ রাজ্য ও পুদুচেরির ভোটের ফলাফলের সমস্ত আপডেট জানতে নজর রাখুন ‘ডেইলি হান্ট’-এ

[ad_1]

India

oi-Sritama Mitra

২০২১ বিধানসভা নির্বাচনের ভোট পর্ব শেষ হতেই গোটা দেশের নজর থাকতে চলেছে ২ রা মে। করোনার দ্বিতীয় স্রোতের মাঝে এই দিনেই ফলাফল প্রকাশ পাবে দেশের ৪ টি রাজ্য ও এক কেন্দ্রশাসিত অঞ্চলের ভোটের। তার আগে রীতিমতো জল্পনার পারদ চড়েছে দেশ জুড়ে। কারণ এই ৪ রাজ্য ও এক কেন্দ্রশাসিত অঞ্চলের ভোট ভাগ্য নির্ধারণ করে দেবে আগামীদিনের জাতীয় রাজনীতির রূপরেখা। আর ভোটপর্বগুলির মতোই ‘ডেইলি হান্ট’ এবার ভোটের ফলাফলের সবচেয়ে দ্রুত আপডেট আপনাদের সামনে আনতে চলেছে।

২ মে ৪ রাজ্য ও পুদুচেরির ভোটের ফলাফলের সমস্ত আপডেট জানতে নজর রাখুন ডেইলি হান্ট-এ

পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের তরফে ফের একবার হ্যাট্রিক করে তৃতীয়বার মসনদে মমতা বন্দ্যোপাধ্যায় বসেন কি না , তা নিয়ে রয়েছে জল্পনা। সেরাজ্যে ২০১৯ সালে তুমুল মোদী সুনামির মাঝে বিজেপি মমতার গড়ে থাবা বসিয়েছে। তারপর ২০২১ এর ফলাফল কোনদিকে যায় সেদিকে সকলের নজর।

তামিলনাড়ুতে ঝোড়ো সফরের মধ্যে রয়েছে শাসক এআইএডিএমকে। জয়ললিতা পরবর্তী সময়ে এই দল ব্যাপকভাবে চ্যালেঞ্জের মুখোমুখি। তাদের সঙ্গে জোট বেঁধেছে বিজেপি। এদিকে, ২০১৯ লোকসভা নির্বাচনে বিরোধী ডিএমকের তাবড় চ্যালেঞ্জের মুখে পড়ে এই দল। সেই জায়গা থেকে এবার নজর কাড়ছে তমিলাভূমের ভোট যুদ্ধ।

এদিকে, পুদুচেরি থেকে বিজেপি আশা প্রবল। আপাতত কংগ্রেসের সরকার পতনের পর এই কেন্দ্রশাসিত অঞ্চলে রাজ্যপালের কাঁধে শাসনভার। রাষ্ট্রপতি শাসনেক থাকা এই এলাকায় ফের হাত শিবিরের জোর বাড়বে নাকি পদ্ম ফুটবে সেই জল্পনা রয়েছে জাতীয় রাজনীতিতে।

ভোটের ‘স্টার ওয়ার্স’ এ পিছিয়ে নেই উত্তরপূর্বের অসম। এবার বিজেপি শাসিত এই রাজ্যে সিএএ, এনআরসি নিয়ে প্রবল উত্তেজনার পর গড় দখলের লড়াই সোনোয়াল সরকারের কাছে।

এদিকে কেরলে বাম শাসনের সামনে বড় চ্যালেঞ্জ কংগ্রেস। কংগ্রেসের জোট কেরলে কী ঘটায় তার দিকে তাকিয়ে গোটা দেশ। তার সঙ্গে থেকে যাচ্ছে এই রাজ্যে বিজেপির ভোট শেয়ারের দিকটিও। যার দিকে তাকিয়ে জাতীয় রাজনীতি।

ডেইলি হান্ট এই চার রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চলের ভোট কভার করছে। আর তা হচ্ছে ‘নির্বাচন লাইভ’এ। আমরা বিশ্বাস করি নির্বাচন শুধুমাত্র সংখ্যার খেলা নয়। তার উপযুক্ত বিশ্লেষণ, ঘরানা, তথ্য দিয়ে নির্বাচনের আসল চিত্র ধরা যায়।

যখন সংখ্যাগুলি একটি অর্থ তৈরি করে , তখন আমরা তার বিশ্লেষণের রাস্তায় হাঁটি। সঙ্গে থাকে সমস্ত তথ্যের বিস্তারিত অংশ। তুলে ধরি এই তথ্যগুলির অর্থ।

ফলাফলের বিশ্লেষণ এমনভাবে তুলে ধরা হবে যা সর্বজনের কাছে সহজ হয়ে ওঠে। একজন সাধারণ মানুষও যা বুঝবেন তাইই বুঝবেন একজন বোদ্ধা।

আমরা ডেইলি হান্টের তরফে

ফলাফলের লাইভ ও দ্রুত আপটেড দেব। সংখ্যা, তুলনামূলক তথ্য, পূর্বের ফলাফল, সোশ্যাল মিডিয়া প্রতিক্রিয়া , টুইটারের ট্রেন্ড থেকে রাজ্যওয়াড়ি, কেন্দ্র ওয়াড়ি তথ্য থাকছে আমাদের কভারেজে। সঙ্গে থাকবে লাইভ ভিডিও, ভাইরাল মিম, ট্রেন্ডিং স্টোরি, ভিডিওর সমাহার।

সঙ্গে থাকুন।

[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *