Corona in West Bengal: 17,512 new positive cases in last 24 hours, 103 death

[ad_1]

Published by: Sucheta Sengupta |    Posted: May 1, 2021 7:52 pm|    Updated: May 1, 2021 7:58 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের (Coronavirus) কামড় আরও জোরাল হচ্ছে রাজ্যে। স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ১৭ হাজার ৫১২ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ জীবাণু। প্রাণ কেড়েছে ১০৩ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৪ হাজার ৩৭৪ জন। এ নিয়ে সুস্থতার হার কমে দাঁড়াল ৮৪.৮৬ শতাংশ। এ নিয়ে রাজ্যে মোট করোনা সংক্রমিতের সংখ্যা ৮ লক্ষ ২৮ হাজার ৩৬৬। মৃত্যু হয়েছে মোট ১১ হাজার ৪৪৭ জনের। কোভিড (COVID-19) জয় করে সুস্থ হয়ে উঠেছেন রাজ্যের ৭ লক্ষ ১৭ হজার ৭৭২ জন। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫৬ হাজার ২৯৭ জনের। এর মধ্যে ৮.০৬ শতাংশ রিপোর্ট পজিটিভ।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, শনিবারও কলকাতার চেয়ে উত্তর ২৪ পরগনায় দৈনিক সংক্রমণ বেশি। একদিনে এই জেলায় সংক্রমিত হয়েছেন ৩৯৩৪জন। কলকাতায় এই সংখ্যা ৩৮৮৫। একদিনে কলকাতায় করোনার ছোবলে মৃত্যু হয়েছে ১৯ জনের, উত্তর ২৪ পরগনায় এই সংখ্য়া ২৬।  সংক্রমণ সবচেয়ে কম উত্তরবঙ্গের দুই জেলা- কালিম্পং, আলিপুরদুয়ার। দুই জেলায় দৈনিক সংক্রমণ যথাক্রমে ৫২ এবং ৫৪। 

[আরও পড়ুন: কড়া নিয়মবিধির মাঝে রাজ্যে আরও কয়েকটি পরিষেবায় ছাড়, নয়া বিজ্ঞপ্তি নবান্নের]

করোনা সংকট মোকাবিলায় বেশ কয়েকটি পদক্ষেপ ইতিমধ্য়েই নিয়েছে রাজ্য সরকার। শনিবার থেকে জারি হয়েছে কড়া নিয়মবিধি। দিনে ৫ ঘণ্টা বাজার খোলা থাকবে, বন্ধ শপিংমল, সিনেমাহল রেস্তরাঁ, জিম, স্পা। নবান্নের তরফে পরবর্তী বিজ্ঞপ্তি পর্যন্ত এই নিয়ম জারি থাকবে। পাশাপাশি, করোনা চিকিৎসার অন্যতম মূল উপকরণ অক্সিজেন জোগানে একাধিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। অন্য়ান্য রাজ্য থেকেও অক্সিজেন কেনা হবে। করোনা রোগীদের মৃত্য়ুতে সৎকারের ক্ষেত্রে বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা। নিমতলা শ্মশানে শুধুমাত্র করোনায় মৃতদের দাহ করা হবে বলে জারি হয়েছে বিজ্ঞপ্তি। 

[আরও পড়ুন: দীর্ঘক্ষণ ওয়ার্ডেই পড়ে করোনায় মৃত রোগীর দেহ! কালনা হাসপাতালের অব্যবস্থা নিয়ে ক্ষোভ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে



[ad_2]

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *